আজকের আবহওয়া খবর বাংলাই এইবার বৃষ্টির দেখা। Today Weather Report may 30

আজকের খবর আজ থেকেই শুরু হচ্ছে ফের বর্ষা , বঙ্গবাসীকে কিছুটা স্বস্তি দিতে চলবে বেশ কিছুদিনঃ 

আবহওয়া খবর (Today Weather Report)

Today Weather Report


নিউজ-বাংলা ডেস্ক(News18Bangla) :- ইয়াস যেতে না যেতেই রং বদলিয়েছে আবহাওয়ার বাতাসে ফিরছে আবারও উষ্ণতা। বৃষ্টির ছিটেফোঁটাও দেখা যায়নি গত ২ দিন ধরে। তবে আবহাওয়া দফতর সূত্রে জানা যায়, আজ অর্থাৎ রবিবার থেকে বেশ কয়েকদিন ধরে চলতে পারে বৃষ্টির রেস।

আজকের খবর আবহাওয়াবিদদের ধারণা অনুযায়ী, দেশের মধ্যে কেরলে সর্বপ্রথম বর্ষার প্রবেশ ঘটে। তবে এবছর ৩১ শে মে কেরলে বর্ষা ঢোকার সময় নির্ধারিত হলেও, আগে থেকেই কেরলে ঘটেছে বর্ষার আগমন। তবে কেরলে বর্ষার আগমনের সঙ্গে বাংলার কোন সম্পর্ক নেই বলেই জানাই আবহাওয়া দপ্তর, কেরলে যদিও  দেরীতে বর্ষা প্রবেশ করে, তবুও কিন্তু বাংলায় সঠিক সময় অর্থাৎ ৮ ই জুন বর্ষার প্রবেশ ঘটবে এমনিই জানা যায়।

অন্যদিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, আজ উত্তরবঙ্গে সেভাবে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, দক্ষিণবঙ্গের বেশকিছু জায়গায় আজ থেকেই শুরু হচ্ছে বর্ষার জের। কলকাতা, সহ হুগলি,পুরুলিয়া, ঝাড়গ্রাম,, ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদা, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে আগামীকাল থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে বলে জানানো হচ্ছে।


আজকের আবহাওয়া :- রবিবার তথা 31 শে মে কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪℃ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮℃ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় হওয়ার সম্ভাবনা এবং রাতের দিকে আকাশ মূলত মেঘলা  থাকার সম্ভাবনা রয়েছে।

আজকের আবহওয়া খবর


আজকের খবর সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা কোনোটারি পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর(weather office)। তবে সকাল থেকে কলকাতাসহ আশেপাশের বেশকিছু এলাকার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। বেলা গড়াতেই বৃষ্টির দেখা মিলতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

Leave a Comment