আজকের আবহাওয়া ইয়াস এর প্রভাব পড়তে শুরু হয়েছে রাজ্যে:Cyclone Yaas live updates

সাইক্লোন আসার আগেই শুরু হয়ে গেল ঘূর্ণিঝড় ইয়াসের ( 

Cyclone Yaas live updates)

    তান্ডব।

নিউজ-বাংলা ডেস্ক :- ল্যান্ডফল এর আগেই গ্রীজার এর কাজ শুরু করে দিয়েছে তার তান্ডব লীলা।
Cyclone Yaas live updates
আজকের আবহাওয়া দপ্তর সূত্রে বলা হয়েছিল দুপুরের দিকে ঘূর্ণিঝড় ওড়িষ্যায় প্রবেশ করবে। কিন্তু তার আগে থেকেই ভদ্রক জেলার ধামরাই শুরু হয়ে গেছে এই ঝড়ের প্রভাব।
 সমুদ্রের জল সমুদ্রের পাড় ছাপিয়ে চলে এসেছে সমুদ্রের তীরে। ইতিমধ্যে অনেক অঞ্চল জলমগ্ন হয়ে রয়েছে।
আবহাওয়া দপ্তর জানিয়েছে(news18 bangla live) যে পশ্চিমবঙ্গের ঝড়ের হাত থেকে কিছুটা নিস্তার পেয়েছে। এই ঘূর্ণিঝড় মূলত প্রভাব ফেলবে ওড়িশার পাড়দ্বীপ এলাকায়।পশ্চিমবঙ্গে আম্ফান এর মতো পরিবেশ সৃষ্টির না হলেও আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে কলকাতায় এই ঝড়ের বেগ থাকবে 70 থেকে 75 কিমি। 
তবে বাংলার কিছু কিছু অঞ্চলের ওপর এর প্রভাব কিছুটা বেশি পরিমাণে পড়বে। এর মধ্যে সবথেকে বেশি প্রভাব পড়ার কথা পূর্ব মেদিনীপুর জেলায়। ইতিমধ্যে দীঘায় প্রবল জলোচ্ছাস শুরু হয়ে গেছে। তবে পশ্চিমবঙ্গ গোটা জুড়ে এই দিন ভারী বৃষ্টিপাত সহ ভারী হাওয়ার দাপট থাকবে।
ইতিমধ্যে জানা গেছে ঘূর্ণিঝড় ওড়িশার ভদ্রক জেলার ধামরার থেকে আর মাত্র 40 কিমি দূরত্ব রয়েছে। ঘণ্টায় প্রায় 12 কিলোমিটার গতিবেগ সহ ছুটে চলেছে ওড়িষ্যার দিকে। গুহা তথ্য জানিয়েছে যে আর মাত্র কিছু সময় বাদে সকাল 10 টা থেকে 11 টা নাগাদ ঘূর্ণিঝড় রিয়াজ তার সর্বোচ্চ শক্তি সঞ্চয় করে ঘন্টায় 185 কিলোমিটার বেগে আছড়ে পড়তে চলেছে ওড়িষ্যার উপর।
আজকের আবহাওয়া(news18 bangla live) :- 26 শে মে তথা বুধবার ,কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা 28 ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন 26 ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকবে।জানা যায় সকালের দিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝড়ো হাওয়া সাথে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এবং বিকালের দিকে গ্যাসের প্রভাবে শক্তিশালী বাতাস এবং ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়ের ইয়াশ এর ফলে কলকাতা শহরের তাপমাত্রা অনেকটাই কম থাকবে।

Leave a Comment