আবারো সৃষ্টি হচ্ছে আরও এক ঘূর্ণাবর্ত, গতিপ্রকৃতি জানা যাবে খুব শীঘ্রইঃTodays weather report 31may of west-bengal

নিউজ-বাংলা ডেস্ক :-(News18 Bangla Live)সপ্তাহখানেক এর মধ্যে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে লণ্ডভণ্ড হয়ে বাংলার উপকূলবর্তী বিস্তীর্ণ এলাকা। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস থাকলেও, বাংলার কান ঘেষে বেরিয়ে গিয়ে সর্বোচ্চ ক্ষমতা নিয়ে ওড়িশায় উপর আছড়ে পড়ে এই শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াশ। কিন্তু এই ইয়াসের আতঙ্ক কাটতে না কাটতেই আবারও সাগরে অবস্থিত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে এক ঘূর্ণাবর্তের , এমনই পূর্বাভাস দিলেন আবহাওয়াবিদরা।

Todays weather report 31may


সপ্তাহখানেকের মধ্যে ইয়াস যেতে না যেতেই রং বদলে ফেলে বাংলার আবহাওয়ার, আবারও খুব দ্রুততার সাথে বেড়েছে  উষ্ণতার পারদ। বৃষ্টির ছিটেফোঁটাও দেখা যায়নি গত ২-৩ দিন ধরে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে শুরু করে বেশ কয়েকদিন  যাবত বাংলার বেশ কিছু অঞ্চল দেখা মিলবে বৃষ্টির।

pradesh18 bangla

কলকাতা, হুগলি,পুরুলিয়া, ঝাড়গ্রাম, ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম জুড়ে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি জানা যায় দার্জিলিং, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদা, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে আজ থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

তবে আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, আজ অর্থাৎ আজকের আবহাওয়া ৩১ শে মে বর্ষা প্রবেশ করতে চলেছে কেরলে এবং সেই সাথে বাংলাতেও সঠিক সময়েই প্রবেশ করবে বর্ষা। কিন্তু এরই মধ্যে কর্নাটক উপকূলে পূর্ব মধ্য আরবসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত সমুদ্র পৃষ্ঠ থেকে ৩.১ কিমি ওপরে অবস্থান করছে। এই ঘূর্ণাবর্তের গতিপ্রকৃতি সম্পর্কে বোঝা যাবে আগামী ৪-৫ দিনের মধ্যেই এমনই মন্তব্য করছে আবহাওয়া দপ্তর।

আজকের আবহাওয়া :- আজ তথা সোমবার ৩১ শে মে কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানা যায়। সকালের দিকে এলাকার বেশ কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে একটি প্রবল বর্ষণ ও বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে সর্বোচ্চ তাপমাত্রা সামান্য কমলেও, বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতাসহ পাশাপাশি বেশকিছু এলাকায়।

#news18bangla #news 18 bangla live #news18 bangla live #today weather Report #আজকের আবহাওয়া #pradesh18 bangla

Leave a Comment