আর ১২ ঘণ্টা পরে ঘূর্ণিঝড় ইয়াশ প্রবল বেগে আছরে পড়ছে : Cyclone Yaas Live Update News18Bangla

বাংলার কিছু জেলার ওপর ভয়ঙ্কর ভাবে প্রভাব ফেলল এই ঘূর্ণিঝড় ইয়াশ। লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

নিউজ-বাংলা ডেস্ক :- আবহাওয়া সূত্রের খবর দীঘা থেকে আর মাত্র 450 কিমি দূরে রয়েছে এই ঘূর্ণিঝড় ইয়াশ।জানা যাচ্ছে আর মাত্র 12 ঘন্টা সময়ের মধ্যে প্রবল শক্তি সঞ্চয় করে পশ্চিমবঙ্গের উড়িষ্যা অঞ্চলে আসলে পড়তে চলেছে এই ঘূর্ণিঝড়।

১২ ঘণ্টা পরে ঘূর্ণিঝড় ইয়াশ
  ১২ ঘণ্টা পরে ঘূর্ণিঝড় ইয়াশ Cyclone Yaas Live Update News18Bangla

আবহাওয়া দপ্তর যাচ্ছে গত আম্ফান এর মত তো ক্ষমতা না থাকলেওকলকাতা হাওড়া হুগলি তে ঘণ্টায় 70 থেকে 80 কিমি বেগে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা জানিয়েছে। 100 থেকে 90 কিমি বেগে হবে দক্ষিণ 24 পরগনা। ইতিমধ্যেই লাল সতর্কতা জারি করা হয়েছে পূর্ব মেদিনীপুর সংলগ্ন অঞ্চলে গুলিতে। দীঘায় করা হয়েছে হলুদ সতর্কবার্তা।
জানা যায় সোমবার সকাল ন’টা থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এবং বুধবার তা বাংলার সকল অঞ্চলগুলিতে তার প্রভাব বিস্তার করবে। সুরাজিত হবে হাওড়া হুগলি, কলকাতা, উত্তর 24, পরগনা ,দক্ষিণ 24 পরগনা, নদীয়া ,পূর্ব – পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলা গুলি।
ঝড় মোকাবেলায় অগ্রিম প্রস্তুত কেন্দ্র এবং রাজ্য দুই সরকার।

Cyclone Yaas Live Update Graphics News18Bangla

Latest forecasts and images of #Yaas here: https://t.co/AGpBLGE9DK

— Zoom Earth (@zoom_earth) May 24, 2021

এক নকজরে আজকের আবহাওয়া :- মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সকালের দিকে কখনো কখনো বৃষ্টি ও একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে জোরালো হয়ে ওঠা ঝড়ো বাতাস ও বৃষ্টিসহ ঘূর্ণিঝড় ইয়াস বাংলার দিকে এগিয়ে আসার পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

Leave a Comment