এইবার থেকে রাস্তা বেড়ালে লাগবে E-Pass, কীভাবে আবেদন করবেন বিস্তারিত দেখে নিন

আগামীকাল নামে রবিবার থেকে শুরু রাজ্যে লকডাউন। আর এই লকডাউন এর করা নিয়মবিধি মধ্যে বাইরে বেড়ানো যাবেনা, কিন্তু খুব দরকারী কাজ থাকলে বাইরে বেড়াতে হবে! কিন্তু কিভাবে বেড়াবেন? কোথায় গিয়ে পারমিশন করালে ছাড় পাবেন? এই সমস্ত প্রশ্ন মাথায় ঘুরছে এখন!

সেই সমস্ত কথা মাথায় রেখে কলকাতা পুলিশ এর নেয়া উদ্যোগ। এইবার মানে এই কড়া লাকডাউন এ বিশেষ কাজে বেড়ানো জন্য মিলবে ছাড় কিন্তু, তাঁর জন্য লাগবে E-Pass  অনলাইনে আবেদন করতে হবে এই ই-পাস, তবে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি দেবার পর মিলবে এই ই-পাস।
কলকাতা পুলিশ শনিবার জানাই যে, জরুরি পরিষেবা এবং অনলাইন ডেলিভারির সঙ্গে যুক্ত গাড়ি চলাচলের জন্য আজ কলকাতা পুলিশ ই-পাস চালু করেছে।
কিন্তু কী ভাবে এই ই-পাস এ আবেদন করবেন বিস্তারিত দেখুন নীচে।

An E-pass facility for movement of Essential Service Providers & Online Delivery Services has been launched today by Kolkata Police.
Please fill up the form with your details . An E-Pass will be sent to your email. It can be pasted on your vehicle during travel. pic.twitter.com/pf6MMyrvUx

— Kolkata Police (@KolkataPolice) May 15, 2021

১) coronapass.kolkatapolice.org লিঙ্কে ক্লিক করুন।

২) নয়া একটি পেজ খুলে যাবে। সেই স্ক্রিনের নীচের দিকে ‘I Agree’ চেকবক্সে টিক মারুন।

৩) নয়া একটি পেজ খুলবে। তাতে ‘Individual’ বা ‘Organization’ চেকবক্স টিক দিন। 

৪) তারপর নিজের সম্পর্কে বিস্তারিত তথ্য দিন। নিজের নাম, গন্তব্যের ঠিকানা, গাড়ির সম্পর্কে বিস্তারিত তথ্য, কী কারণে যাচ্ছেন – সেই সংক্রান্ত তথ্য দিন। ‘I shall not operate/commute in the containment zones’ চেকবক্স টিক দিন। নিজের সচিত্র পরিচয়পত্র এবং প্রয়োজনীয় নথি আপলোড করুন।

৫) তারপর Submit করুন।

৬) ইমেল আইডি বা মেসেজে কিউআর কোড সম্বলিত কোড পাবেন। 

৭) পাস ডাউনলোড করে নিন। 

৮) চেকিং পয়েন্ট বা পিকেটে সেই পাস দেখান। 

৯) শুধুমাত্র যে এলাকা দিয়ে যাবেন এবং যতক্ষণের জন্য পাস দেওয়া হয়েছে, সেই সময়টুকু ছাড় পাবেন।  

Leave a Comment