এইবার পশ্চিমবঙ্গে বাড়বে গরম,তাউকটের প্রভাবে? আজকের আবহাওয়ার খবর

অবশেষে আবহাওয়া দপ্তর এর তরফ থেকে স্বস্তির খবর মিলল বাংলার লোকেদের জন্য। আপাতত তিন-চারদিন কোন বৃষ্টির সম্ভাবনা নেই, এরকমটাই জানাচ্ছেন আবহাওয়া অফিস (weather office)  ফলে ফের গরম এবং গরমে নাজেহাল শহরবাসী আগামী কয়েকদিন আবহাওয়া শুষ্ক থাকবে এবং বাড়বে অস্বস্তির কর গরম ও আদ্রতার পরিমাণ।

আর অন্যদিকে  তাউকটে  প্রভাবে লন্ডভন্ড করে দিয়েছে কেরল জুড়ে বিস্তীর্ণ এলাকা, এবং নিজের শক্তি বাড়িয়ে এখন এগিয়ে যাচ্ছে গুজরাটের দিকে সম্ভবত আজ মানে সোমবার আজকে পর্বে গুজরাটের বুকে যার গতিবেগ হবে 150 থেকে 160 কিমি বেগে আবার 175 কিমি বেগে এই ঘূর্ণিঝড়ের গতিবেগ ধারণ করতে পারে তাই এই সমস্ত এলাকায় রয়েছে লাল সর্তকতা বাণী।

এক নজরে দেখে নেওয়া কেরালা কিছু  ক্ষয়ক্ষতির ছবিঃ-


এইবার বাংলায় এবার কবে বর্ষা ঢুকবে? আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, কেরলে বর্ষা ঢোকার সঙ্গে কলকাতায় বর্ষা ঢোকার কোনও সম্পর্ক নেই। কেরলে যদি বর্ষা ঢুকতে দেরিও করে, তাহলে বাংলায় তার কোনও প্রভাব পড়বে না বলেই মত আবহবিদদের। 

এক নজরে দেখে নেওয়া যাক,আজকের আবহাওয়ার খবরঃ-



সোমবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫℃ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিক থেকে হালকা মেঘ ও রোদে আকাশ থাকলেও রাতের দিকে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। এমন টাই জানাছেন আবহাওয়া দপ্তরের  (weather office)

Leave a Comment