এইবার বাড়বে বাংলাই গরম আজকের আবহাওয়া খবর: Today Weather Report 29may

ইয়াস যেতেই  বাংলার আবহাওয়ার রং বদল উত্তরে হবে বৃষ্টি, দক্ষিণে বাড়বে গরম – 

নিউজ-বাংলা ডেস্ক :- ঘূর্ণিঝড় ইয়াস (cyclone yaas) বর্তমানে এখন নিজস্ব শক্তি হারিয়ে নিম্নচাপ রূপে বিহার ও উত্তরপ্রদেশের সংযোগস্থলের অবস্থান করছে। যার ফলে উত্তরের বেশকিছু জেলায় ভারী বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে আবহাওয়া দফতর জানাচ্ছে, ইয়াস চলে যেতেই  বেড়ে চলেছে বাংলার তাপমাত্রা।

Today Weather Report  29may
আজকের আবহাওয়া

বাংলায় সেভাবে ইয়াসের প্রভাব না পড়লেও, উপকূলবর্তী অঞ্চল গুলিতে বেশকিছু বাঁধ ভাঙার ফলে জলে প্লাবিত হয়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণও নেহাত কম নয়। তবে ইয়াসের হালকাw ঝটকায়, সেই মঙ্গলবার থেকে বৃহস্পতিবার অবধি বেশ ভালোই বৃষ্টি অনুভব করেছে বাংলার মানুষ। কিন্তু ইয়াস ধীরে ধীরে উত্তরপ্রদেশ সীমান্তের দিকে এগোতেই, বাংলার আবহাওয়া রং বদল শুরু করে দিয়েছে।

বৃষ্টির জেরে বাংলার মানুষ কিছুটা স্বস্তিতে দিন কাটাছিল। ইয়াশ বাংলায় প্রবেশের আগে অসহ্য গরমে বঙ্গবাসীর প্রাণ অতিষ্ঠ হয়ে উঠেছিল। তবে ইয়াসের হালকা প্রভাবে কিছুদিন আবহাওয়ার তাপমাত্রা নিচে নামলেও ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রা । বাতাসে ফিরছে আবারও অস্বস্তির গরম। কিন্তু ইয়াসের নিম্নচাপের জেরে কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, দার্জিলিং, কালিম্পংয় এবং দার্জিলিং-এ ভারী বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। তবে দক্ষিণের পশ্চিমবর্ধমান, বীরভূমেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কিন্তু গরম থাকা সত্বেও আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হচ্ছে যে আগামী ২৪ ঘন্টায় জন্য কলকাতা ও আশপাশের এলাকার আবহাওয়ার (weather) থাকবে অংশত মেঘলা । কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায় শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এবং পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়া মূলত শুকনো থাকবে বলে জানানো হয়েছে। একইসঙ্গে বলা হয়েছে, আগামী ৩ দিন দিনের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

আজকের আবহাওয়া খবর


আজকের আবহাওয়া :-(Today Weather Report)
আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায় শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সকালের দিকে রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা এবং রাতের দিকে মূলত আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে।আজকের সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা কোনোটারি পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে। তবে সকাল থেকে কলকাতার আশেপাশে বৃষ্টি দেখা না গেলেও, হালকা মেঘযুক্ত আকাশ দেখা যাচ্ছে। তবে বেলা বাড়লে রোদের উপস্থিতিও লক্ষ্য করা যাবে।

Leave a Comment