এই করোনা পরিস্থিতি তে কি ভারতে টি ২০ বিশ্বকাপ? T20 World Cup 2021 Big Update

টি ২০ বিশ্বকাপ (National t20 cup cricket) আয়োজন নিয়ে বিসিসিআইয়ের নতুন ভাবনা, আশায় সুনীল গাভাসকরও

নিউজ-বাংলা ডেস্ক :- ১ জুন আইসিসি-র বৈঠকে আলোচনা হবে অক্টোবরে ভারতে হওয়া টি ২০ বিশ্বকাপ আয়োজনের বিষয়টি নিয়ে। তার আগে এদিন জানা যায় বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছে, যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আইসিসি-র কাছে আরও কিছুটা সময় চাওয়া হবে বলে দাবি জানায় সুনীল গাভাসকর

national t20 cup cricket live score
T20 World Cup 2021 Big Update


বিশ্বকাপ নিয়ে পরিকল্পনায় বোর্ডসূত্রে জানা যায় যে, বিসিসিআই দেশে করোনা পরিস্থিতির উপর নজর রেখে এখনই  টি-20 হাল ছাড়তে নারাজ। আইসিসিকে তাই বলা হবে, জুনের শেষ অবধি অন্তত সময় দিতে। জুলাইয়ে সবদিক খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআই। বিসিসিআই প্রাথমিকভাবে ৯টি শহরে বিশ্বকাপ(T20 World Cup) আয়োজনের পরিকল্পনা করে রেখে প্রস্তুত হচ্ছে। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার নিম্নগামী। লকডাউন ও ভ্যাকসিনেশনের উভয়ের ফলে সুফল মিলছে বলেই অনেকের ধারণা। এইপরিস্থিতিতে  তেমন হলে একটি বা দুটি শহরেও বিশ্বকাপ আয়োজনের সম্ভাব হবে বলে জানিয়েছে বিসিসিআই।

T20 World Cup 2021 Big Update

এছাড়াও National t20 cup cricket live score পেতে

আইপিএল সংযুক্ত আরব আমিরশাহীতেই হবে। দুবাই, আবু ধাবি ও শারজায় আইপিএল আয়োজন নিয়ে সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের কথাও হয়েছে। জানা যায় কয়েকদিনের মধ্যেই বোর্ডের প্রতিনিধিদল সেই দেশে যাবে আইপিএলের আয়োজনের প্রস্তুতি পরিদর্শনের জন্য এবং পরিকাঠামোগত সব বিষয় সুনিশ্চিত করতে। বিসিসিআই সূত্রে খবর, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ-সহ বোর্ডের বেশ  কয়েকজন দায়িত্বকারি আধিকারিক আগামী সোমবারই সংযুক্ত আরব আমিরশাহীতে যাবেন। এবং ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর জানান যে, আইপিএল আয়োজনের পরও দরকার পড়লে সংযুক্ত আরব আমিরশাহীতে টি ২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হতে পারে।

প্রাক্তন অস্ট্রেলীয় তারকা তথা চেন্নাইসুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসি, ইয়ান চ্যাপেলরা ভারতের পক্ষ থেকে টি ২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে কিনা এ নিয়ে প্রশ্ন  করেছেন। ভারতে এমন করোনা  পরিস্থিতির কারণেই তাঁদের পক্ষ থেকে ভাবনা উঠে আসছে। তার পাল্টা জবাব হিসেবে প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর জানান যে, অস্ট্রেলিয়ায় যখন করোনা সংক্রমণ ছিল তখন তো কেউ ভারতের সফর বাতিলের কথা বলেলনি। এমনকী করোনা সংক্রমণ থাকলেও মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেন হয়েছে। ভারতের ক্ষেত্রেও সেভাবেই সকলের পাশে থাকা উচিত। এখনই কোনরকম চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত হবে না।

এছাড়াও cricket score india vs australia পেতে

Sourav Ganguly


সুনীল গাভাসকর তিনি আরো বলেন যে, তিনি এখনও পুরোপুরি ভাবে আত্মবিশ্বাসী ভারতে সফলভাবেই আইপিএল আয়োজনের ব্যাপারে। তাঁর কথায়, এখনও সাড়ে চার মাস সময় রয়েছে টি ২০ বিশ্বকাপের। এটা ঠিক, ভারতে করোনা সংক্রমণ উদ্বেগজনক জায়গায় গিয়েছিল। তবে এই সাড়ে চার মাসে ভ্যাকসিন দেওয়ার কাজও অনেকটাই এগিয়ে যাবে। ফলে অন্তত অগাস্ট মাস অবধি দেশে করোনা সংক্রমণের অবস্থা অনেকটাই কমে যাবে। এবং তা  দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত। আমাদের দেশে সার্স বা বার্ড ফ্লু সংক্রমণ রুখতে আমরা সফল হয়েছি। অনেকে বলতে পারেন, কোভিড আরও বেশি মারণ ভাইরাস। আমাদের দেশে যা জনসংখ্যা তাতে সহজেই এই রোগ নির্মূল করা সম্ভব নয়। তবে প্রথম ঢেউও আমরা সাফল্যের সঙ্গে জয়ী হতে পেরেছি। করোনার দ্বিতীয় ঢেউয়েও ক্ষেত্রেও তারই পুনরাবৃত্তি হবে বলে আমি নিশ্চিত।

Sunil Gavaskar


তবে এদিকে জানা গিয়েছে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে যে, আজ বোর্ডের বিশেষ সাধারণ সভায় একটি রাজ্য ক্রিকেট সংস্থার তরফে ঘরোয়া ক্রিকেটারদের প্রাপ্য টাকা বণ্টনের বিষয়টির কথা তোলা হয়। রঞ্জি-সহ ঘরোয়া বিভিন্ন টুর্নামেন্ট বাতিলের ফলে ক্রিকেটাররা আর্থিক সমস্যায় ভুগতে পারেন। বোর্ডের তরফে এখনও প্রতিশ্রুতিমতো তাঁদের টাকা মেটানো হয়নি বলে অনেকেরই  অভিযোগ। তবে এদিনের বৈঠকের অ্যাজেন্ডায় বিষয়টি ছিল না বলে এ নিয়ে আজ আলোচনা এগোয়নি। বোর্ডকর্তারা আশ্বাস দিয়েছেন, দ্রুত সম্ভব ক্রিকেটারদের টাকা পরিশোধ বিস্ময় নিয়ে তারা পদক্ষেপ গ্রহণ করবে। 

Leave a Comment