করোনার কারণে না বর্ষার কারণে আইপিএলের বাকি ম্যাচ দেশের বাইরেঃThe next match of IPL is UAE

করোনা পরিস্থিতি কমায় ফের আমিরশাহীতে সরল(sharjah cricket stadium) আইপিএলের বাকি ম্যাচগুলি সেরে ফেলার ঘোষণা – 

IPL Next Match UAE
The next match of IPL 2021 is UAE



নিউজ-বাংলা ডেস্ক :-(Bengali News)  করোনা আবহে যখন করোনা পরিস্থিতির ভারতে দ্বিতীয় ঢেউ ব্যাপকভাবে প্রভাব ফেলেছিল । যার কারণে মাঝপথেই স্থগিত রাখা হয়েছিল আইপিএল। তবে তা পুরোপুরি বাতিল হয়নি। জানা যায় সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই ফের শুরু হতে চলেছে টুর্নামেন্ট। তবে এইবার আইপিএল ভারতে অনুষ্ঠিত হবে না।শনিবার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন যে, বাকি টুর্নামেন্টের পুরোটাই আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates)। তবে করোনার জন্য দেশ থেকে IPL সরে যায়নি, বরং এই সিদ্ধান্তের পিছনে অন্য কারণ রয়েছে বলে মনে করা হয়। সংবাদসংস্থা এএনআইকে সাক্ষাৎকারে সেই কারণটাই জানালেন বিসিসিআই (BCCI) কর্মকর্তা সচিব জয় শাহ (Jay Shah)।

গত বছর করোনা মহামারী কারণেই বারংবার পিছিয়ে গিয়েছিল আইপিএল। শেষপর্যন্ত অক্টোবর-নভেম্বরে তা আয়োজিত হওয়ার সিদ্ধান্ত নিল বিসিসিআই। সংযুক্ত আরব আমিরশাহীতে। কিন্তু চলতি বছরে ফের তা ভারতে ফেরে। জৈব সুরক্ষা বলয়ে দর্শক ছাড়াই দেশের ছ’টি জায়গায় ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।কিন্তু এই সিদ্ধান্ত গ্রহণ এর পরেও করুনার প্রকোপ থেকে ছার পেলোনা আইপিএল। তত সময়ই আবার দেশে আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। জৈব সুরক্ষা বলয় থাকলেও বেশ কয়েকজন ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর সামনে আসে।এবং সেটা যেন আরো দুটো তাড়াতাড়ি ছড়িয়ে না পড়ে অন্য ক্রিকেটারদের মধ্যে সেই কারণেই, পরপরই টুর্নামেন্ট স্থগিত রাখার কথা ঘোষণা করে বিসিসিআই। কিন্তু বাতিল করেননি। আর পরবর্তীতে শনিবারের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে, বাকি টুর্নামেন্ট গুলি আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে।

The next match of IPL is UAE (sharjah cricket stadium)

এছাড়াও খেলার যাবতীয় খবর Cricket News -এ যান News18 Bangla ,pradesh 18 bangla


তবে এই সিদ্ধান্ত কোনওভাবেই করোনা সংক্রমণের দ্রুত বৃদ্ধি পাওয়ার সময় নেওয়া হয়নি। সাক্ষাৎকারে জয় শাহ সাফ জানিয়ে দিলেন তাঁর বক্তব্য, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষাকাল। তাই সেকারণেই sharjah cricket stadiumUAE-তে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আইপিএল। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই সচিব বলেন, “দেখুন বর্ষাকালের কথা মাথায় রেখেই আইপিএল UAE-তে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার কারণে সেপ্টেম্বরে এখানে ম্যাচ আয়োজন একেবারেই সম্ভব নয়। মুম্বই বা আহেমদাবাদ কিংবা অন্য কোনও জায়গায় বর্ষাকালে ম্যাচ আয়োজন কী সম্ভব? বিষয়টি একেবারেই যুক্তিযুক্ত নয়।” অর্থাৎ তাঁর কথাতেই পরিষ্কার,দেশে করোনা পরিস্থিতি এখন যথেষ্ট নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে, যার কারণে দেশে আইপিএল আয়োজন করার কারণ করোনা নয়, দেশে বর্ষা আসার জন্যই আইপিএল সরানো হয়েছে আমিরশাহীতে,এমনই মন্তব্য করেন তিনি।

Leave a Comment