বাংলাই এসে গেলো বর্ষাঃWeather Today At My Location আজকের আবহাওয়া ৪ জুন ২০২১

অপেক্ষার অবসান ঘটিয়ে প্রবেশ করেছে বর্ষা,Weather Today At My Location শীঘ্রই আসবে বাংলায়ঃ আবহাওয়ার দফতর সূত্রের খবর 

নিউজ-বাংলা ডেস্ক(news18 bangla) :- কেরলের হাত ধরে ভারতে ইতিমধ্যে প্রবেশ করে গিয়েছে বর্ষা (rain)। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, ৩ রা জুনই কেরলে নিজের জায়গা করে নিয়েছে বর্ষা। কেরলের দক্ষিণাংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশ করার ফলে, কেরল ও কর্ণাটকের বিস্তীর্ণ এলাকায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এরপর ধীরে ধীরে ৮ থেকে ১২ ই জুনের মধ্যেই বাংলায় ও বর্ষার প্রবেশের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

weather report Today

আবহাওয়া দপ্তর(weather report Today) প্রথমে জানিয়েছিল, ১ লা জুন কেরলে বর্ষা প্রবেশ করবে । কিন্তু  এপ্রিল-মে-মাসের দাবদাহের হাত থেকে মানুষজনকে স্বস্তি দিতে বর্ষার আগমনের পূর্বে কিছু শর্ত পূরণ না হওয়ার ফলে, তা ১ লা জুনের বদলে ৩ রা জুন বর্ষার আগমনের বার্তা দেন আবহাওয়াবিদরা। আর সেইমতই দেরি না করেই ইতিমধ্যেই দেশে ঢুকে পড়ে বর্ষা।

তবে করলে বর্ষার প্রবেশ ঘটলেও, বাংলায় চলছে এখন তার প্রাক বর্ষার মরশুম। বর্ষা ভারতে প্রবেশ করলেও বাংলায় প্রবেশের আগে, খানিকটা নেট প্রাকটিস সেরে নিচ্ছে। গত ২-৩ দিন ধরে বাংলার বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি হতে দেখা যাচ্ছে। তবে বৃষ্টি হলেও, তাপমাত্রার পারদ কিন্তু কোন অংশেই নিচে নামেনি বরংতড়তড় করে এগিয়ে যাচ্ছে। সেইসঙ্গে বাড়ছে অস্বস্তির গরম।

গত ৩ জুন বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। এবংপরবর্তী দুদিন সেরকমভাবে বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া না হলেও, রবিবার নাগাদ গোটা উত্তরবঙ্গ জুড়েই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।(kolkata weather today hourly) জেলাগুলির মধ্যে রয়েছে দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার। এছাড়াও আগামী ৪-৫ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

এবং ৩ জুন বৃহস্পতিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই কোথাও না কোথাও হালকা  বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি রকম বৃষ্টি হতে পারে। পরবর্তী ৪৮ ঘন্টায় শুকনো আবহাওয়া থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে উত্তরবঙ্গের মতোই আগামী ৪-৫ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে গোটা দক্ষিণবঙ্গ কে।

আজকের আবহাওয়া(Weather Today At My Location) :- আজ শুক্রবার কলকাতা(kolkata weather today) শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় মূলত রৌদ্রোজ্জ্বল এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে, তবে সর্বনিম্ন তাপমাত্রা একই থাকতে পারে বলে পূর্বাভাস জানাই আবহাওয়া দপ্তর। সকাল থেকেই তীব্র রোদের ঝলকানি দেখা যাচ্ছে কলকাতা সহ আশেপাশের বিভিন্ন এলাকায়।

Tag- #Weather Today At My Locationkolkata weather today, weather report Today, আজকের আবহাওয়া ৪ জুন ২০২১

Leave a Comment