বাংলাই বৃষ্টির পূর্বেভাস ।ঘূর্ণিঝড় ইয়াশ আসার আগেই আবহাওয়া দফতর এর রিপোর্ট (weather report)

আবহাওয়া (weather) দফতর এর রিপোর্ট অনুযায়ী,শনিবার আজই  পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর আন্দামান সাগরে তৈরি হবে ঘূর্ণিঝড় ইয়াশ (cyclone yaas). এই অবস্থাই আগামী ২৪ ঘণ্টাই মানে মঙ্গলবার থেকে, রাজ্যের বিভিন্নও প্রান্তে ইয়াশের প্রভাবে বৃষ্টিও হতে শুরু করবে।

Today weather report
বাংলাই বৃষ্টির পূর্বেভাস আবহাওয়া দফতর এর রিপোর্ট (weather report)

বিগত কয়েকদিন ধরে যে অস্বস্তিকর গরমে মানুষ নির্যাতিত হয়েছে কোন বৃষ্টির দেখা নেই নাজেহাল অবস্থা।এই অবস্থাই ইয়াশ ঘূর্ণিঝড়ের প্রভাবে রাজ্যে আগামী মঙ্গলবার থেকে বৃষ্টি শুরু হবে। ২৫ মে থেকে রাজ্যের উপকূলবর্তী জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে পরবর্তী সময়ে বৃষ্টির পরিমাণ বাড়বে। মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা বাকি জেলাগুলিতেও।

ঘূর্ণিঝড় আগমনের পূর্বে সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে 45 থেকে 65 কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে।
তারপরে ধীরে ধীরে এটি শক্তি সঞ্চয় করে উপকূলের দিকে দিয়ে আসবে। যার ফলে পশ্চিমবঙ্গের বাংলাদেশের উপকূলে গত 26 মে সকাল থেকে 65 থেকে 80 কিলোমিটার বেগে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড় ইয়াশ (cyclone yaas), এমনটাই জানছেন আবহাওয়া দফতর (weather office)

ইতিমধ্যে আবহাওয়া দপ্তর ২৩মে থেকেই সমস্ত মৎস্যজীবী উদ্দেশ্যে সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেছেন।
অন্যদিকে সমস্ত মৎস্যজীবীদের ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে এবং ২৪শে মে সমুদ্রে যাওয়ার করা নিষেধাজ্ঞা জারি।
গতবছর আম্ফানের প্রভাব দেখেছে গোটা বাংলা তাই এইবারে ঘূর্ণিঝড় ইয়াশ (cyclone yaas).মোকাবিলায় আগাম প্রস্তুতি নেয়া শুরু করে দিয়েছে প্রশাসন।


এক নজরে দেখে নেওয়া যাক আজকের আবহাওয়া(Today weather report)ঃ

today weather report
(Today weather report)

শনিবার আজ কলকাতা শহর জুড়ে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫℃ ডিগ্রি সেলসিয়াসের এবং সর্বনিম্ন তাপমাত্রা ১০℃ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকবে।

সকাল থেকে কয়েকটি দিকে একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টি ,রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে জানিয়েছে আবহাওয়া দপ্তর(weather office)

সকালের দিকেই তিব্বত এবং নাজেহাল হবে মানুষজন এই রোদের রোদের তাপে আবার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কোন বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Leave a Comment