ভ্যাকসিন নিলে তবেই গ্যালারিতে বসে IPL-2021 দেখতে পারবেনঃOnly vaccinated People will be able to enter IPL stadium

ভ্যাকসিন নিলে তবেই গ্যালারিতে বসেই IPL উপভোগ করতে পারবেন দর্শকরা 

Only vaccinated People will be able to enter IPL stadium

নিউজ-বাংলা ডেস্ক :-(News18Bangla) করোনার সংক্রমনের ভয়  উপেক্ষা করে মাস তিনেক পরই ফের শুরু হবে স্থগিত রাখা আইপিএল। চলতি বছরে করোনা সংক্রমনের ফলে ভারতের মাটিতে দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলেছেন কোহলি-রোহিত-ধোনিরা। কিন্তু আমিরশাহীতে কি ছবিটা বদলাবে? এই নিয়ে নতুন প্রশ্ন জাগে দর্শকদের মনে।গ্যালারিতে বসে কি কুড়ি-বিশের লড়াই উপভোগ করতে পারবেন দর্শকরা? শোনা যাচ্ছে, স্টেডিয়ামে দর্শক ঢোকার অনুমতি দিতে পারে এমিরেটস ক্রিকেট বোর্ড। কিন্তু এই অনুমতির পেছনে রয়েছে একটি বিশেষ শর্ত রয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ যখন মারাত্মকভাবে ভারতের ওপর প্রভাব ফেলে তখন মাঝপথেই থমকে গিয়েছিল আইপিএল ১৪ (IPL 14)। দলের মধ্যে একাধিক ক্রিকেটার এই মারণ ভাইরাসে প্রকোপে পরে। যার কারণে টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কিন্তু পুরোপুরি বাতিল ঘোষণা করা হয়নি। তারপর থেকেই জোর জল্পনা শুরু হয়ে যায়। চলতি বছর কি স্থগিত হওয়া আইপিএল আয়োজিত হবে? হলে কোথায় বসবে আসর? এই রকম নানা প্রশ্ন তুলেছে ক্রিকেট প্রেমীরা।রবিবার সেসব কৌতূহল দূর করে বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লা। জানিয়ে দেন, আগামী সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত হবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি। ফাইনাল অক্টোবরে। কিন্তু করোনা আবহে কি ফাঁকা মাঠেই হবে খেলা? প্রশ্ন রয়ে যায়।একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানা যায়, দর্শকদের মাঠে ঢোকার অনুমতি দেওয়া হতে পারে। তবে যাঁরা করোনা ভ্যাকসিন নিয়েছেন, কেবল তাঁরাই হয়তো মাঠে প্রবেশ করতে পারবেন।

গত বছর ভারতে করোনার দাপটে থমকে গিয়েছিল খেলার দুনিয়া সহ গোটা ভারত। স্থগিত ও বাতিল হয়ে যায় একের পর এক সিরিজ। স্থগিত হয় আইপিএলও। পরে আমিরশাহীতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। এবং অতিমারী আবহে সফলভাবেই হবে টুর্নামেন্ট এমনটাই জানা যায়। তবে সব ম্যাচই হয়েছিল দর্শকশূন্য মাঠে। তবে এবার সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে স্টেডিয়ামে ৫০ শতাংশ দর্শক উপস্থিত থাকতে পারেন। আমিরশাহী বোর্ডের এক কর্তা নাকি জানিয়েছেন, টিকা নিয়েছেন, এমন ক্রিকেটপ্রেমীদের নিয়ে ভরতে পারে ৫০ শতাংশ গ্যালারি।

এই মুহূর্তে মাঠে দর্শককে অনুমতি দেওয়া নিয়ে এমিরেটস বোর্ডের সঙ্গে আলোচনা চালাচ্ছে বিসিসিআই। যেহেতু সেখানে বেশিরভাগ মানুষই ভ্যাকসিন পেয়ে গিয়েছেন, তাই অর্ধেক গ্যালারি দর্শকে ভরতেও পারে বলে খবর। যদিও দুই বোর্ডের তরফে এখনও এ ব্যাপারে কোনও বিশেষ ঘোষণা করা হয়নি। 

Leave a Comment