মাত্র ১ টাকায় ভুরিভোজ, করোনায় মানবিক উদ্যোগ গৌতম গম্ভীরের :Gautam Gambhir is helping people in this corona situation

নিউজ-বাংলা ডেস্ক(News18 Bangla) :- করোনার দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশ জুড়ে যখন বিষাদময় অবস্থা, লাগাতার মৃত্যুমিছিল চলছে দেশ জুড়ে। কিন্তু  বিগত বেশ কয়েক দিনে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু এই বিপদের দিনে সমাজের ক্রিকেটার থেকে শুরু করে নায়ক নায়িকা,বিভিন্ন অংশের মানুষ সাধারণ মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন । গত বছর অর্থাৎ করোনার প্রথম ঢেউয়ের সময় গোটা দেশজুড়ে যে অভাব-অনটন এবং অন্য সংকট দেখা দিয়েছিল, এবার ও সেই  সংকট রুখতে সমাজের একদল মানুষ এগিয়ে এসেছেন ।তারই মধ্যে একজন হলেন ভারতীয় ক্রিকেটের অন্যতম একজন প্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীর(Gautam Gambhir)। এবার গরীব, অসহায় মানুষদের জন্য এক টাকায় পেট পুরে খাবার ব্যবস্থা করলেন তিনি।

Gautam Gambhir
Gautam Gambhir is helping people in this corona situation

করোনা সংক্রমণের কারণে বন্ধ হয়ে গিয়েছে অসংখ্য প্রাইভেট কোম্পানি, ফ্যাক্টরি। কর্মহীন হয়ে পড়েছেন অসংখ্য মানুষ। দেশ-বিদেশ থেকে প্রচুর পরিযায়ী শ্রমিক বাড়ি ফিরেছেন কাজ না থাকার ফলে। ফলে এই দুষ্কর সময়ে দু’মুঠো খাবারের ব্যবস্থা করতেও হিমশিম খেয়ে উঠছে সাধারণ মানুষ। তাই এই সকল দুস্থ ও সাধারণ মানুষের কথা মাথায় রেখে প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সংসদ গৌতম গম্ভীর(Gautam Gambhir) “জন রাসোই “নামে একটি ক্যান্টিন খোলেন।যেখানে তিনি সারাদিন এক টাকার বিনিময় খাবার তুলে দিচ্ছেন অসংখ্য দুস্থ ও সাধারণ মানুষের হাতে। তবে এরই ক্যান্টিন প্রথম নয় দীর্ঘদিন ধরেই চালাচ্ছেন তিনি এই ক্যান্টিন।(:Gautam Gambhir is helping people)

জানা যায় গত বছর গান্ধীনগর এর কৈলাস কলোনী-বাস স্ট্যান্ড এ প্রথম চালু হয় এই ক্যান্টিন। এবং এবার অশোকনগরে ও আরো একটি ক্যান্টিন চালু করেন গৌতম। এতেই থেমে নেই গৌতাম।সূত্রের খবর অনুযায়ী জানা যায় দিল্লির ১০ টি বিধানসভার এলাকায় অন্ততপক্ষে একটি করে তার”জন রাসোই “ক্যান্টিন খোলার পরিকল্পনা করছেন তিনি(Gautam Gambhir crickter)

জানা যায় ইতিমধ্যে বেশ অল্প সময়ের মধ্যে তার দুটি ক্যান্টিন বেশ জনপ্রিয়তা লাভ করেছে। প্রতিদিন অসংখ্য মানুষ এক টাকার বিনিময় খাচ্ছে এই ক্যান্টিনে।”জন রাসোই”এই ক্যান্টিনে রয়েছে আধুনিক পরিষেবা । এবং করোনা সংক্রমনের কথা মাথায় রেখে সমস্ত ব্যবস্থা রয়েছে এই ক্যান্টিনে।প্রথমে টাকা দিয়ে টোকেন সংগ্রহ করতে হয়। এরপর খাবার নেওয়ার আগে তা স্যানিটাইজার ভরা একটি পাত্রে ফেলে দিতে হয়। সেখানে দাঁড়িয়ে খাবার খাওয়ার ক্ষেত্রেও মানা হয়েছে করুনার বিধি নিষেধ। গৌতম(Gautam) জানিয়েছেন যে, ধর্ম-বর্ণ-জাতি আর্থিক অবস্থা যার যেমনি হোক না কেন সকলেরই অধিকার আছে স্বচ্ছ পরিষ্কার খাবার খাওয়ার। তিনি এও জানিয়েছেন যে সকল ঘৃণ্য এবং অনাথ শিশুরা দুবেলা খেতে পায়না, এটা দুধ দেখে খুবই খারাপ লাগে। এই সকল কথা মাথায় রেখেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Tag>Gautam Gambhir, Goutam Crickter, গৌতম গম্ভীরের করোনায় মানবিক উদ্যোগGautam Gambhir,Gautam Gambhir is helping people in this corona situation, 

Leave a Comment