লাইভ ভিডিও ২০-৩০বাড়ি একদম ধুলিস্যাৎঃব্যান্ডেলের পরেই এইবার অশোকনগরে ‘টর্নেডো’র (TORNADO) ধাবা

ব্যান্ডেলের পরেই বার অশোকনগরে মিনি টর্নেডোর তান্ডব লীলা,২০-৩০বাড়ি একদম ধুলিস্যাৎ।

নিউজ-বাংলা ডেস্ক :- কলকাতার আশেপাশে কিছু অঞ্চল জুড়ে ঘটে গেলো এক টর্নেডো তান্ডব।এ বারে উত্তর ২৪ পরগনার অশোকনগর-গুমা এলাকায়। জানা যায় বৃহস্পতিবার সকালে অশোকনগর বিধানসভা এলাকার ২২ নম্বর শ্রমলক্ষ্মী কলোনি এবং গুমার একাংশ দিয়ে এই শক্তিশালী ‘মিনি’ টর্নেডো বয়ে যায়। হালিশহর ও হুগলি কিছু অঞ্চল জুড়ে সম্প্রতি যে ঝড় লক্ষ্য করা গিয়েছিল, ঠিক একইভাবে লন্ডভন্ড করে দেয় একটি এলাকা।  স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মিনিট খানেকের এই ‘মিনি টর্নেডোর তান্ডবে কুড়ি থেকে তিরিশটি বাড়ির ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক সাধারণ মানুষ।

MINI TORNADO IN ASHOKNAGAR
MINI TORNADO IN ASHOKNAGAR 

গত বুধবার সকালে ইয়াশ পশ্চিমবঙ্গে আসছে পড়ার আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর উদ্দেশ্যে সর্তকতা জারি করেন। কোথাও টর্নেডো সদৃশ ঝড় হতে পারে। আজ ঠিক সেরকমই একটি ঝড় সকাল ৯:১৫ মিনিট নাগাদ আছড়ে পড়ে এই টর্নেডো। অশোকনগরের শক্তিনগর, সর্দার পাড়া,  শ্রমলক্ষ্মী কলোনির সাঁওতাল পাড়া, নৈহাটি রোড সংলগ্ন ONGC সাইট সংলগ্ন এলাকার এবং গুমা ১ এলাকার বসিন্দারা এই মুহূর্তে চরম আতঙ্কে রয়েছেন।

বিদ্যুৎ বিভাগের কর্মী ত্রিদিবেশ রায়চৌধুরি জানান যে – এই টর্নেডো “অশোকনগর ONGS প্ল্যান্টের দিক থেকে ঝড় শ্রমলক্ষ্মী কলোনি হয়ে গুমার দিকে চলে যায় কয়েক সেকেন্ডের মধ্যে। কালো কুন্ডলীত ধোঁয়ার মত একটি জিনিস সব তছনছ করে দেয় কয়েক মিনিটের মধ্যে। কিছু বাড়ি আংশিক ক্ষতি হলেও, বহু কাঁচা বাড়ি গুলিএক্কেবারে ধূলিসাৎ হয়ে গিয়েছে।”  এই ঝড়ের ফলে বহু সাধারণ মানুষ আশ্রয়হীন হয়ে পড়ে।

News18 Bangla Live

স্থানীয় এক বাসিন্দা রাজু সরকার তাঁর ফেসবুকে ‘মিনি’ টর্নেডোর দুটি ভিডিও পোস্ট করে। এবং তিনি লিখেছেন যে , “আমাদের অশোকনগরের দুই মিনিটের মধ্যে সব শেষ করে দিল… যেখান দিয়ে গেল  আরেকটু ভিডিও করতে পারতাম কিন্তু প্রচুর ভয় পেয়ে গেলাম এরকম আগে কখনও চোখের সামনে দেখিনি ….বাড়ির টিন আকাশে, গাছের ডাল আকাশে, ঘরের ভেতর থেকে সব দেখলাম এরকম অভিজ্ঞতা আগে ছিল না। 

Leave a Comment