Weather Today At My Location আজকের আবহাওয়া ৬ জুন ২০২১ :তিন জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি

বাংলার এই তিন জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি: আবহাওয়ার খবর 

নিউজ-বাংলা ডেস্ক(new18bangla) :- গতকাল বিকেলের দিকে বাংলার বিস্তীর্ণ এলাকা প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছিল। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস মতই, বিকেলের দিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি দেখা গেছে বঙ্গের বিভিন্ন এলাকায়। আর কোথাও কোথাও শুধুমাত্র বৃষ্টি ও দেখা গেছে।সকাল থেকে প্রচণ্ড দাবদাহে সেদ্ধ হচ্ছিল বঙ্গবাসী। তাই বর্ষা আসার পূর্বে খানিকটা স্বস্তি দিচ্ছে এই প্রাক বর্ষার বৃষ্টির উপস্থাপন।প্রাক বর্ষার (Monsoon) বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বাংলার বুকে। এদিকে, কেরলের পথে ইতিমধ্যেই পা রেখেছে বর্ষা।

Weather Today At My Location

অন্যদিকে, আবহাওয়া (Weather Today At My Location) দফতরের খবর অনুযায়ী একটি নতুন নিম্নচাপের হাত ধরে বর্ষা বাংলায় প্রবেশ করতে চলেছে। এই পরিস্থিতিতে নতুন করে মৌসমভবন পশ্চিমবঙ্গে বর্ষা নিয়ে পূর্বাভাস দিয়েছে। একনজরে দেখে নেওয়া যাক কোন পূবর্বাভাস সামনে এল বর্ষার হাত ধরে।

আইএমডির তরফে জানানো হয়েছে যে, নতুন করে নিম্নচাপ তৈরি হতে শুরু করেছে জুন মাসের ১১ তারিখ নাগাদ। এই নিম্পচার বঙ্গোপসাগরের মাথায় নিজের অবস্থান জাহির করতে চলেছে আগামী কয়েকদিনের মধ্যেই। আর এর হাত ধরেই এবার ওড়িশা, পশ্চিমবঙ্গ, বিহারে আসবে নিম্নচাপ। আর তা ১৫ জুনের মধ্যে আসবে বলে পিটিআই সূত্রের প্রভাস জানানো হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের হাত ধরেই আগামী১১ ই জুন বঙ্গে বর্ষার প্রবেশ হতে চলেছে। এবং আবহাওয়া দপ্তর জানাই উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। যার জেরে প্রচুর পরিমাণে মৌসুমী বায়ু বঙ্গে  প্রবেশ করবে। কিন্তু তার আগেই তাপমাত্রার পারদ খুবই দ্রুততার সাথে তড়তড় করে এগিয়ে যাচ্ছে ৪০ ডিগ্রির দিকে। আজও তেমন ভাবেই বেশকিছুটা তাপমাত্রার পারদ উপরের দিকে উঠবে বলে জানানো হয়েছে।

(weather report Today) বাংলার আগামী ২৪ ঘণ্টায় মধ্যে উত্তর বঙ্গের বিভিন্ন এলাকায় যেমন, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, সিকিম, আলিপুরদুয়ার, কোচবিহার-এই সকল অঞ্চল গুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ এবং আগামীকাল। পাশাপাশি আন্দামান নিকোবর এবং সিকিমে ভারী বৃষ্টির সঙ্গে বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস দেওয়া হয়।

এবং উত্তরবঙ্গের পাশাপাশি এবার দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় যেমন,হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে বৃষ্টি আসার আগেই কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রির ঘর ছুঁইছুঁই করছে। প্রতিদিনই লাগাতার বেড়ে চলেছে তাপমাত্রার পারদ। অসহ্য গরমের অতিষ্ঠ হয়ে উঠেছে বঙ্গবাসী। ফলে এই গরমের হাত থেকে মুক্তি পেতে, বঙ্গবাসী এখন চাতকের মত বর্ষার আগমনের আশায় দিন গুনছে।

আজকের আবহাওয়া(weather report Today)  :- রবিবার অর্থাৎ ৬ ই জুন  কলকাতা শহরে(kolkata weather today) সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে রাখবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানানো হয়। সকালের দিকে কিছুটা অস্পষ্ট রোদ এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পরিমাণ তুলনা মূলক ভাবে অনেক কমই রয়েছে। বর্তমানে কলকাতা সহ , হাওড়া, হুগলি , বর্ধমানে আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানা গিয়েছে।

Weather Today At My Locationkolkata weather today, weather report Today, আজকের আবহাওয়া ৬ জুন ২০২১

Leave a Comment