Weather Today At My Location আজকের আবহাওয়া ৭ জুন ২০২১ :ভ্যাপসা গরম থাকবে বাংলাই

(Weather Today At My Location)সকাল থেকে রোদের দাপট, ভ্যাপসা গরম, বিকেলে কি মিলবে স্বস্তি, কী জানাচ্ছে হাওয়া অফিস জেনে নিন

নিউজ-বাংলা ডেস্ক(news18 bangla) :- আবহাওয়া দফতর সূত্রের খবর অনুযায়ী উত্তরবঙ্গে বর্ষা ঢুকলেও দক্ষিণ বঙ্গে এখনও দেখা মেলেনি বর্ষার মেঘের। এদিকে সকাল থেকে কড়া রোদ., অস্বস্তিকর ভ্যাবসা গরম বাড়তে শুরু করেছে। তবে বিেকলে দিকে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ফলে কিছুটা হলেও মিলবে স্বস্তি বলছে আবহাওয়া দফতর।

গতকাল বিকেলে থেকে আকাশ কালো করে মেঘ এলেও তেমন একটা  বৃষ্টি হয়নি। ফলে বিকেলের পর থেকে ঠান্ডা বাতাসে কিছুটা স্বস্তি ফিরেছিল রাতে। কিন্তু সকাল থেকেই ফের বেড়ে গেছে ভ্যাপসা দক্ষিণবঙ্গে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা গুলিতে ফের রোদের দাপট। ফের অসহ্য ভ্যাপসা গরমে হাসফাঁস করছে দক্ষিণবঙ্গ বাসি। সকাল থেকে গাছের পাতাটুকুও নড়ছে না। তার উপরে মাথার ওপর রোদের তীব্রতা বেড়েই চলেছে।

ইতিমধ্যে আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায় যে(weather report Today),নির্ধারিত সময়ের আগেই বর্ষা ঢুকে পড়েেছ বাংলায়। উত্তরবঙ্গের ৬ জেলায় ইতিমধ্যেই বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদা, দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহার, শিলিগুড়ি, সহ একাধিক জায়গায় গতকাল থেকেই দফায় দফায় বর্ষার বৃষ্টি হয়ে চলছে। আজও বর্ষার বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বেশ রয়েকটি জেলায় এমনকি বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে পূর্বাভাস দেয় আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদরা এ ও জানিয়েছেন যে,উত্তরবঙ্গে বর্ষা ঢুকলেওএখনও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এখনো বর্ষা ঢুকছে না। তবে আজ বিকেলের পর থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, হুগলি ও

পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, হুগলি ও দুই বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ বিকেলের পর থেকে জানাই আবহাওয়া দপ্তর।

গত কয়েকদিন ধরেই প্রবল রোদ আর ভ্যাপসা গরমে জর্জরিত রয়েছে মহানগর বাসি। বিকেলের দিকে মেঘ করে হালকা বৃষ্টি হলেও গরম কিছুতেই কমছে না। সোমবার সকাল থেকেও তীব্র রোদ আর অস্বস্তিকর গরমে জেরবার অবস্থা শহরবাসীর। হাওয়া অফিস জানিয়েছে যে, সোমবার বিকেলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর কলকাতায়(kolkata weather today) তার সংলগ্ন বেশ কিছু এলাকায়। তাই দুপুর গড়াতেই আংশিক মেঘলা হবে আকাশ। 

আজকের আবহাওয়া(weather report Today) :- সোমবার তথা৭ ই জুন কলকাতা শহরে পাশাপাশি এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে(kolkata weather today)। সকালের দিকে মেঘলা আকাশ এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহাওয়া দপ্তর।

Weather Today At My Locationkolkata weather today, weather report Today, আজকের আবহাওয়া ৭ জুন ২০২১

Leave a Comment