Yaas Cyclone ‘আমফান’-এর থেকেও শক্তিশালী ‘ইয়াস’? মোকাবিলাই তৈরি রাজ্যসরকার Today Weather Report

একদিন পরেই বাংলায় আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ইয়াশ। কোন জেলায় কি প্রভাব পড়বে এই ঘূর্ণিঝড়ের এক নজরে দেখে নিন।

নিউজ-বাংলা ডেস্ক :- আম্ফান যেতে না যেতেই পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে এক নতুন ঘূর্ণিঝড় ইয়াশ। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায় মধ্য পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর আন্দামান সাগরে যে নিম্নচাপের সৃষ্টি হয়েছে টা আগামীকাল অর্থাৎ 24 শে মে এক বিশাল ঘূর্ণিঝড় সৃষ্টি করছে।

Today Weather Report
Yaas Cyclone  ‘আমফান’-এর থেকেও শক্তিশালী ‘ইয়াস’? 

সোমবার অর্থাৎ 24 শে মে আরো শক্তিশালী হয়ে উঠছে এই ঘূর্ণিঝড় আবহাওয়া সূত্রে জানা যায়। 25 শে মে থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত সহ 70কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াশ। এরপর আছরে পড়বে 26শে  মে পড়বে বাংলার বিভিন্ন অঞ্চলে। বীরভূম মুর্শিদাবাদ নদিয়া উত্তর-দক্ষিণ পরগনা পূর্ব ও পশ্চিম বর্ধমান সহ বাংলার বিভিন্ন অঞ্চলে।

আবহাওয়া দপ্তর জানিয়েছেন যে আম্ফান এর থেকে কম শক্তিশালী ঘূর্ণিঝড়।তবুও এই ঘূর্ণিঝড়ের কোনরকম কমতি রাখতে চাইছেন না পশ্চিমবঙ্গ সরকার। মজুদ রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলার জন্য বিভিন্ন বিভাগ। জানা যায় সোমবার বিকেল থেকেই ওড়িশা সহ দক্ষিণ উপকূলের দিকে ধেয়ে আসছে এই ঝড়। যার গতিবেগ থাকবে ঘণ্টায় 40 থেকে 50 কিমি। শুধু তাই নয় সোমবারের পর মঙ্গলবার এর গতি আর ও বেড়ে যাওয়ার সম্ভবনা রয়েছে যা থাকবে ঘন্টায় 50 থেকে 60 কিমি।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকার  বিপর্যয় মোকাবেলা অন্য পদক্ষেপ গ্রহণ করেছে। এবং 23 শে মে এর আগে সমুদ্রের সকল মৎস্যজীবীদের ফিরে আসার নির্দেশ দিয়েছেন এবং 24 শে মে থেকে সমুদ্রে নামার নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার।  সমুদ্র উপকূলবর্তী এলাকাবাসীদের সাবধান করে দিয়েছে।

আজকের আবহাওয়া :- 23 শে মে ততা রবিবার আজকে কলকাতা শহরের আবহাওয়ার সর্বোচ্চ তাপমাত্রা 36 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন 28 ডিগ্রী এর আশে পাশে থাকবে। কিছু কিছু এলাকা

today Weather Report
Weather Report

তাপমাত্রা 36 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে থাকবে এবং সর্বনিম্ন 28 ডিগ্রী এর আশে পাশে থাকবে। কিছু কিছু এলাকায় সামান্য রোদ্রজ্জল থাকতে পারে, এবং সন্ধ্যার পর থেকে আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

Leave a Comment